মোবাইলের সেরা ৩ ফুটবল গেইমস ২০২২

আমাদের অনেকেরই মোবাইলে গেমস খেলতে অনেক পছন্দ হয়তোবা অনেকে ফ্রী ফায়ার কিংবা পাবজি খেলে কিন্তু এ খেলা গুলা বাদ ও অনেকে অনেক ধরনের গেমস খেলে থাকে কিন্তু যারা ফুটবল খেলতে কিংবা দেখতে বেশ পছন্দ করে তারা সবসময়ই খুঁজে বেড়াই একটি ফুটবল গেমস।

তাই অনেকে আইফোনের কিংবা এন্ড্রয়েড মোবাইলে ফুটবলের গেমস ইনস্টল করার চেষ্টা করে কিন্তু কোনটা ভালো কোনটা ভালো খেলা যায় কোন গেমটি কিভাবে খেলে না জানার কারণে বিরক্ত হয়ে ডিলিট করে দে তাছাড়া গ্রাফিক্স এরকম সমস্যা থাকে কারণ গুগল প্লে স্টোরে আপলোড করে থাকে যেগুলা খেলা যায় না, বিরক্তকর অ্যাড আসে তার জন্য খেলতে গিয়ে বেশ ঝামেলা পোহাতে হয় গেমের কে।

তাই আজ আমি বেশ কয়েকটি বিশ্ব বিখ্যাত ফুটবল গেমস সন্ধান দেব, যে ফুটবল গেমসগুলো মোবাইলে খেলে আপনি ভালো একটি অভিজ্ঞতার আনন্দ পাবেন।

১. পেস ২০২১ মোবাইল (Pes 2021 Mobile)

Pes 2021 mobile এই গেমটি হলো জনপ্রিয় কয়েকটি ফুটবল গেম এর মধ্যে সেরা এবং শ্রেষ্ঠ কারণ এই গেমটির গ্রাফিক্স ও স্মুথ গেমিং এর কারণে ইউজারদের কাছে অনেক জনপ্রিয় একটি মোবাইল ফুটবল গেমস তাছাড়া অন্যান্য গেম থেকে এই গেমে সাপ্তাহে আলাদা আলাদা ইভেন্ট দিয়ে থাকে।

এই গেমটি অনলাইনে এবং অফলাইনে খেলা যায় যদিও গেমটি চালু করতে মোবাইলে ডাটা কানেকশন লাগে ডাটা কালেকশন ছাড়া গেমসটি ওপেন হবে না, প্রত্যেক বৃহস্পতিবার ও সোমবার গেমটিতে ইভেন্ট আছে অনলাইনে 2 টি এবং অফলাইনে 2 টি গেম খেলা ইভেন্ট আছে তা ছাড়াও গেমটিতে কয়েন খরচ করে আইকনিক প্লেয়ার ও ফিউচার প্লেয়ার পাওয়া যায় এবং গেমটিতে প্রত্যেক বৃহস্পতিবার সপ্তাহের সেরা খেলোয়াড় দের একটি ফিউচার বক্স দিয়ে থাকে সেটা থেকে কয়েন দিয়ে প্লেয়ার সাইন করা যায়।

পেস ২০২১ নিয়মিত আপডেট দিতে থাকে 2017 সাল থেকে এরপরে পেস 2018 ও পেস ২০১৯ এবং পেস ২০২০ সর্বশেষ 2021 সালের ভার্শন ডাউনলোড দেওয়া যাচ্ছে, যদিও আগামী মাসের 1 তারিখ নতুন আপডেট আসতে চলেছেন এবং এই গেমের নাম পরিবর্তন হয়ে efootball 2022 নামে রিলিজ হবে এবং যদিও গত 2 মাস আগে পিসিতে আপডেট চলে এসেছে এবং এই গেমসটি পিসিতে ফ্রিতে খেলা যাচ্ছে।

পিসিতে আপডেট আসার দুই মাস পরে মোবাইলে আপডেট আসে এছাড়া এ গেমটি এন্ড্রয়েড এবং আইফোনের মিলে প্রায় 150 মিলিয়ন ইউজার রয়েছে যদিও ইউজারদের সার্ভার নিয়ে বেশ কিছু অভিযোগ রয়েছে কারণ অনলাইনে গেমটি খেলতে গেলে খেলা কষ্ট হয়ে যায়।

২. ফিফা স্কোয়ার (FIFA soccer)

Fifa soccer এই গেমটি আরেকটি জনপ্রিয় ফুটবলের মধ্যে সেরা বলা যায় EA Sports এই গেমসটি প্রত্যেক বছর ডেভলপ করে থাকে তাদের গেমিং ডেভলপিং অনেক ভালমানের হয়ে থাকে তাই অনেকটা জনপ্রিয় এই গেমসটি যদিও তাদের গ্রাফিক্স এতটা ভাল মানের নয় তবে তাদের পিসি ভার্শন বিশ্বের সেরা গ্রাফিক ডিজাইনের মাধ্যমে ডিজাইন করা, গেমটিতে অনলাইনে প্লেয়ার ভার্সেস প্লেয়ার খেলা যায় তাছাড়া প্রত্যেক সপ্তাহে ইভেন্ট আসে।

তারা ১৯৯৩ সাল থেকে পিসিতে গেমসটি দিয়ে আসছে এবং প্রত্যেক বছর নতুন নতুন লিগ প্লেয়ার এবং জাতীয় দলের লাইসেন্স নিয়ে আপডেট দিয়ে থাকে ফিফা থেকে তারাই একমাত্র লাইসেন্স দিয়ে বিভিন্ন স্টুডিয়াম এর ওপর গ্রাফিক্স এর কাজ করে, যদিও অফিশিয়াল ভাবে 2017 সাল থেকে মোবাইলে তারা গেমসটি আপডেট দিতে থাকে বর্তমানে তাদের আপডেট 2022 সালে চলছে যদিও তাদের সার্ভার নিয়ে অনেকেরই অভিযোগ রয়েছে তবে তারা ভালো মানের সার্ভিস দিয়ে আসছে সেটা প্রশংসনীয়।

Dream League Soccer 2022

Dream League Soccer 2022 এই গেমটি হল অফলাইনে খেলার সবচেয়ে জনপ্রিয় এবং সবচেয়ে বেশি ডাউনলোডকারী গেমস, ২০১১ সাল থেকে তারা অ্যান্ড্রয়েড এবং আইফোনের আপডেট দিয়েছে এবং প্রত্যেক বছর তাদের কোম্পানি ফাস্ট টাচ গেম আপডেট দিয়ে আসছেন, এই গেমে অনলাইনে খেলার সুবিধা নাই কিন্তু অফ্লাইন গেমস টি হলেও গেমটি ভালো মানের গ্রাফিক্স দিয়ে সাজানো তাই ইউজারদের কাছে সবচেয়ে পছন্দের একটি।

গেমে স্টেডিয়াম কিনা প্লেয়ার সাইন করা সহ ভালো ভালো ফিউচার রয়েছে গেমটি ডাউনলোড করতে মোবাইলে বেশি জায়গার প্রয়োজন হয়না 300 থেকে 500 এমবি হলে গেমটি ডাউনলোড হয়ে যায় তাছাড়া গেমটি অফলাইনে হওয়ার কারণে সার্ভার নিয়ে কারো কোন অভিযোগ নাই তারা বছরে একটি করে আপডেট দিয়ে থাকে।

Author: Bigo Bangla

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *