নতুন ব্লগ সাইটে এডসেন্স পাওয়ার উপায়

আমরা যখন একটা নতুন ব্লগ তৈরি করি, তখন আমরা সবাই চাই যে সেই ব্লগে যেন Google Adsense Approval আসে। আর গুগল অ্যাডসেন্স পাওয়ার জন্য আমরা সেই ব্লগে নিয়মিত কন্টেন্ট পাবলিশ করি,

এসইও করি এবং সেই সদ্য নতুন তৈরি করা ব্লগ থেকে ভিজিটর নিয়ে আসার চেষ্টা করি। কিন্তু যখন এই সবগুলো কাজ করার পরে আমরা গুগল এডসেন্স এর জন্য এপ্লাই করি।

তখন গুগল অ্যাডসেন্স থেকে কোন না কোন কারণ দেখিয়ে আমাদের ব্লগে এডসেন্স রিজেক্ট করে দেয়। ঠিক তখনই কিন্তু আমাদের মধ্যে হতাশা কাজ করে। কেননা ব্লগিং থেকে আয় করার সবচেয়ে উত্তম একটি মাধ্যম হলো গুগল এডসেন্স। হাই সিপিসি থেকে শুরু করে বিশ্বস্ততার সাথে পেমেন্ট করে এমন এড নেটওয়ার্ক গুলোর মধ্যে সবচেয়ে অন্যতম হলো গুগল এডসেন্স।

যেহেতু আপনি এই আর্টিকেলটি তে প্রবেশ করেছেন, সেহেতু অবশ্যই আপনার একটি নতুন ব্লগ বা ওয়েবসাইট আছে। এবং আপনি সেই ব্লগে এডসেন্স পেতে চান। যদি এমনটা হয়ে থাকে তাহলে আপনার বেশ কিছু গোপন অ্যাডসেন্স পাওয়ার উপায় সম্পর্কে জেনে নিতে হবে। যে অ্যাডসেন্স পাওয়ার উপায় গুলো আপনাকে অন্য কোন ব্লগ বা অন্য কোন ব্যক্তি কখনোই বলবে না।

সত্যি বলতে আপনি যদি সেই অ্যাডসেন্স পাওয়ার উপায় গুলো কে আপনার ব্লগের মাধ্যমে অনুসরণ করতে পারেন। তাহলে আপনি খুব সহজেই আপনার সদ্য তৈরি করা সেই নতুন ব্লগে অ্যাডসেন্স অ্যাপ্রভাল দিতে পারবেন। তো চলুন এবার তাহলে সেই নতুন ব্লগে এডসেন্স পাওয়ার উপায় গুলো সম্পর্কে জেনে নেওয়া যাক।

গুগল অ্যাডসেন্স পাওয়ার উপায়

যখন আপনার একটি নতুন ব্লগ থাকবে, তখন আপনাকে বেশকিছু নিয়ম মেনে কাজ করতে হবে। আর আপনি যদি সেই নিয়ম গুলো কে সঠিক ভাবে অনুসরণ করতে পারেন।

তাহলে আপনার নতুন ব্লগে অ্যাডসেন্স অ্যাপ্রুভাল পেতে কোন প্রকার ঝামেলার সম্মুখীন হতে হবে না। এবং আপনিও সেই ব্লগে এডসেন্স অ্যাপ্রুভ করিয়ে অন্যদের মতো ব্লগ থেকে টাকা আয় করতে পারবেন। তো চলুন এবার তাহলে সেই অ্যাডসেন্স পাওয়ার উপায় গুলো সম্পর্কে জেনে নেওয়া যাক।

01- Create Quality Content

কোন একটি ব্লগের মূল প্রাণ হল কন্টেন্ট। যদি আপনার সেই ব্লগের কনটেন্ট কোয়ালিটি ফুল না হয়, সে ক্ষেত্রে কিন্তু আপনার সেই ব্লগে গুগল অ্যাডসেন্স অ্যাপ্রুভাল আসার কোন প্রশ্নই আসে না। তাই আপনাকে কোয়ালিটি মেইনটেইন করে কনটেন্ট পাবলিশ করতে হবে।

যেন আপনার সেই কনটেন্ট পড়ে ভিজিটর দের উপকার হয়, ভিজিটররা নতুন কিছু জানতে পারে। এবং আপনি আপনার সেই কনটেন্টের মধ্যে এমন সব তথ্য শেয়ার করার চেষ্টা করবেন। যা অন্য কোন ব্লগে এর আগে কখনোই শেয়ার করা হয়নি। মূলত এই ধরনের কনটেন্ট কে বলা হয়ে থাকে, কোয়ালিটি কনটেন্ট।

02- Make Ads Friendly Content 

গুগল একটি ব্লগে তখনই অ্যাডসেন্সে অ্যাপ্রভাল করাবে, যখন সেই ব্লগের মাধ্যমে গুগলের আয় করার সুযোগ থাকবে। যেমন, গুগল তাদের বিভিন্ন কোম্পানি থেকে আসা বিজ্ঞাপন গুলো আপনার ব্লগের মাধ্যমে ভিজিটরকে শো করে থাকে।

এখন আপনি যদি সেই বিজ্ঞাপন দেখানোর জন্য উপযোগী কনটেন্ট পাবলিশ না করেন, সেক্ষেত্রে কিন্তু গুগল আপনার সেই ব্লগে কখনোই অ্যাডসেন্স অ্যাপ্রভাল করবে না। তাই আপনাকে এমন ধরনের কনটেন্ট লিখতে হবে যে গুলো ভিজিটরদের উপকারে আসে। এবং সেই কনটেন্ট এর উপর ভিত্তি করে যেন গুগল বিজ্ঞাপন শো করতে পারে।

03- Write Content Trending Topic

মনে করুন, আপনি আপনার নতুন একটি ব্লগে এমন সব বিষয় নিয়ে কনটেন্ট লিখলেন, যেগুলো সম্পর্কে গুগলে ইতিমধ্যেই অনেক ওয়েবসাইটে তথ্য প্রকাশ করা আছে। এখন নিজেকে একটা প্রশ্ন করুন, যে বিষয় গুলো সম্পর্কে google এ অলরেডি বিভিন্ন ব্লগ এ তথ্য প্রকাশ করা আছে। সেগুলো ব্লগ বা ওয়েবসাইট কে ছেড়ে কেন গুগল আপনাকে অ্যাডসেন্সে অ্যাপ্রভাল দিবে!

আর সে কারণেই মূলত আপনাকে এমন সব বিষয় গুলো নিয়ে কনটেন্ট পাবলিশ করতে হবে। যে বিষয় গুলো বর্তমান সময়ের ট্রেন্ডিং এ আছে। কেননা এই ট্রেন্ডিং টপিক গুলো সম্পর্কে বর্তমানে কিন্তু গুগলে তেমন তথ্য প্রকাশ করা নেই। আর যদি আপনি এই বিষয় গুলো নিয়ে কন্টেন্ট পাবলিশ করেন, তাহলে কিন্তু অ্যাডসেন্সে অ্যাপ্রভাল এর জন্য আপনার ব্লগ গুগলের কাছে অধিক পরিমাণ প্রাধান্য পাবে।

04- Make Simple Design Website 

অ্যাডসেন্সে অ্যাপ্রভাল পাওয়ার জন্য অবশ্যই আপনাকে আপনার ওয়েব সাইট এর ডিজাইন এর দিকে যথেষ্ট নজর রাখতে হবে। আপনি সর্বদাই চেষ্টা করবেন আপনার ওয়েবসাইট কে সিম্পল ভাবে ডিজাইন করতে।

যেন কোন ভিজিটর আপনার ওয়েবসাইটে প্রবেশ করলে তারা সহজেই আপনার ওয়েবসাইটের সকল ফাংশন বা অপশন গুলো বুঝতে পারে। কিন্তু আপনি যদি আপনার ওয়েবসাইট কে কঠিন থেকে কঠিনতর ডিজাইন করে থাকেন যেটা ভিজিটরদের কার কাছে বুঝতে অনেক সমস্যা হয়। সেক্ষেত্রে কিন্তু আপনার ব্লগ বা ওয়েবসাইট কে অ্যাডসেন্সে অ্যাপ্রভাল দিবেনা। তাই আপনার ওয়েবসাইটের ডিজাইন সর্বদাই সিম্পল রাখার চেষ্টা করুন।

গুগল অ্যাডসেন্স পাওয়ার উপায় নিয়ে কিছুকথা

প্রিয় পাঠক, উপরের আলোচনায় আমি গুগল অ্যাডসেন্স পাওয়ার উপায় নিয়ে আলোচনা করেছি। তবে এগুলো ছাড়াও কিন্তু আরো বেশকিছু নিয়ম আছে যেগুলো আপনার অবশ্যই মেনে চলতে হবে। আর আপনি যদি সেই নিয়ম গুলো সম্পর্কে জানতে চান, তাহলে অবশ্যই নিচে একটা কমেন্ট করে জানিয়ে দিবেন। আমি চেষ্টা করব পরবর্তী আর্টিকেলে সেই গুগল অ্যাডসেন্স পাওয়ার উপায় গুলো নিয়ে পূর্ণাঙ্গভাবে আলোচনা করার।

Author: Bigo Bangla

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *